হাজী সেলিমের মদিনা ফিলিং স্টেশনে উচ্ছেদ

হাজী সেলিমের মদিনা ফিলিং স্টেশনে উচ্ছেদ

পুরান ঢাকার লালবাগে ‘বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের স্কুলের জন্য বরাদ্দ জমিতে’ হাজী সেলিমের গড়ে তোলা মদিনা ফিলিং স্টেশনের একাংশ উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ।সোমবার (৭ ডিসেম্বর) সকালে কামালবাগ এলাকায় বুড়িগঙ্গার তীর ঘেঁষে অবৈধভাবে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ভ্রাম্যমাণ আদালত।

এ সময় প্রায় শতাধিক অবৈধ স্থাপনা ভাংচুরের পর উচ্ছেদ অভিযান দলটি বিকেলে মদিনা ফিলিং স্টেশনের পূর্বপাশের গাড়ি ধোওয়ার একটি ছাউনি এবং পশ্চিম পাশে গাড়ি মেরামতের একটি টিনশেড ঘর ভেঙে দেয়। এরপর ভেঙে দেওয়া হয় হাজী সেলিমের দখলে থাকা একটি গুদাম ঘর।

বিআইডব্লিউটিএ’র সহকারী পরিচালক রেজাউল করিম বলেন, ফিলিং স্টেশনের যতটুকু বিআইডব্লিউটিএর সীমানায় পড়েছে ততটুকু ভেঙে দেওয়া হচ্ছে।

এ সময় হাজী সেলিমের লোকজন ফিলিং স্টেশনে থাকলেও তারা কোনো ধরনের প্রতিবাদ করেননি।

বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের পুনর্বাসনের জন্য স্কুল ভবন ও বধির কমপ্লেক্স নির্মাণে ২০০৫ সালে লালবাগের কামালবাগ এলাকায় এক একর জমি বরাদ্দ দিয়েছিল জেলা প্রশাসন। জমিটি সরকারের অকৃষি খাসজমি। এই জমিই ২০০৮ সালে দখলে নিয়ে হাজী সেলিম মদিনা ফিলিং স্টেশন গড়ে তোলেন বলে বাংলাদেশ জাতীয় বধির সংস্থা জানিয়েছে।

আপনি আরও পড়তে পারেন